Top Ad unit 728 × 90

Traffic Exchange

News

News

আপনার অনলাইনে ইনকাম করা উচিত নয়। কেন? কি? কিভাবে?

আপনার অনলাইনে ইনকাম করা উচিত নয়। কেন? কি? কিভাবে?

যে সকল কারনে আপনার অনলাইনে ইনকাম করা উচিত নয়।

বাংলাদেশ থেকেও অনেকেই হাজার হাজার ডলার আয় করেন। তাদের অনেকের কাছে শিখতে গেলে দাবি করে মোটা অংকের টাকা। এই টিউনটি পড়ে আপনার জীবন পালটে যেতে পারে। সকলের মঙ্গলের জন্য অবশ্যই লেখাটুকু পরুন আর শেয়ার করুন।

যারা প্রথমে অনলাইনে ইনকাম করতে আসে তারা বেসিরভাগি যায়-


1. PTC/Adclick, Bitcoin, ইত্যাদি।

2. Visa, Cl/Craigslist traffic ইত্যাদি।

3. Link Shortener, Link share ইত্যাদি।

4. Blogging, Adsense, Youtube ইত্যাদি।

5. Upwork, freelancer, Fiver, Microworkers ইত্যাদি।

6. Affiliate Marketing, CPA Marketing.










এইবার এসকল সমস্যা ও সমাধান সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

1. PTC/Adclick, Bitcoin ইত্যাদি-

সবথেকে বাজে এবং প্রতারনা হচ্ছে এইটি। এইটা দিয়ে কোনদিন ভালো ইনকাম করা সম্ভব নয় রেফারেল ছাড়া। সকলেই রেফারেল এর জন্য মাথা নস্ত করে কয়েকমাস খুব পরিশ্রম করে। কিন্তু যখন কয়েকমাস পরে সে বুঝতে পারে যে এইতা দিয়ে তার ইন্টারনেট এর খরচটায় উঠছেনা তখন অনলাইনে ইনকাম করার সাধ মিটে যায়।

2. Visa, Cl/Craigslist traffic ইত্যাদি-

অনেকেই অনলাইনে / কোন মাধ্যমে কারো আন্ডারে এই কাজ গুলো করে থাকে। কিন্তু অবাক হলেও সত্য যে এইটারও কোন ভবিসসত নায়। কারন Affiliate Marketing or CPA Marketing এর জন্য আপনাকে গরুর মত খাটিয়ে নিচ্ছে কিন্তু আপনাকে কিছুই দিচ্ছে না। আর সবথেকে বড় কথা হল এইটা কোন লিগাল পথ না। আজ আছে কাল নাও থাকতে পারে।

3. Link Shortener, Link share ইত্যাদি –

আপনি যেকোনো লেখা, সফটওয়্যার এঁর সিরিয়াল, ফোনের অ্যাপ, গেম ডাউনলোড লিঙ্ক Short করে নিবেন। এর ফলে এই লিঙ্কে অন্য কেও ক্লিক করলে ৫ সেকেন্ড এর একটা অ্যাড দেখবে এর ফলে
আপনি .০০০১ থেকে .০২ ডলার পর্যন্ত পেতে পারেন। যারা অনলাইনে একেবারে নতুন বা কোন কাজ জানেন না তারা এইতা করতে পারেন। পাশাপাশি অন্ন কাজ গুলো শিখতে থাকবেন।

4. Blogging, Adsense, Youtube ইত্যাদি-

এইটা মুলত আপনি আপনার অভিজ্ঞতা সম্পর্কে লেখালেখি করবেন মানুষের উপকার করার জন্য, সাথে বিভিন্ন ডাউনলোড লিঙ্ক দিবেন। আর এইখানে Adsense এর অ্যাড দেয়া থাকবে কেও এই অ্যাডে ক্লিক করলে .০০১ - ১০০+ ডলার  ইনকাম হবে। তবে Youtube এ একটা মজা আছে সেইতা হল অ্যাডে কেও ক্লিক না করলেও আপনার ইনকাম হবে। যদিও সেইতা খুব সামান্ন তবে আজিবন সেইতা আস্তেই থাকে। অনলাইন এ কাজ করতে গেলে এইটা আপনি কখনই বাদ দিতে পারবেন না। আকারন এইগুলা খুবি কারজকরি ও প্রয়োজনিও জিনিস।

5. Upwork, freelancer, Fiverr, Microworkers ইত্যাদি-

যারা খুব ভালো মানের কাজ জানেন তারা এইকাজ করে থাকেন। Upwork, freelancer, বিভিন্ন ক্রেতা তাদের প্রয়োজন মত কাজ (টেন্দার) ছাড়ে। আপনি যদি সেই কাজটি পেতে

চান তবে বিড করে কাজ পেতে হয়। প্রথম অবস্থায় কাজ কেও দিতে চায়না এর ফলে অনেকেই এতা অপছন্দ করেন। কিন্তু এইটা ১-১০০০০ ডলার পর্যন্ত ইনকাম করা সম্ভম।

Fiver রে ৫ ডলার এর ছোট ছোট কাজ থাকে এইখানে আপনি আপনার কাজ সম্পর্কে সকল তথ্য দিয়ে দিবেন কোন ক্রেতা সেই সেবা নিতে চাইলে আপনাকে কাজ দিবে তার ফলে আপনি ৫ ডলার পাবেন (১ ডলার Fiver কেটে রাখে) তবে এইটি টে কোন বিড করা লাগেনা।

Microworkers এ খুব ছোট সহজ কাজ থাকে। আপনি ইচ্ছা মত খুব সহজেই এই কাজ গুলো করতে পারেন। এইখান থেকে .১০-৫ ডলার এর কাজ থাকে।

6. Affiliate & CPA Marketing-

অনেকে আবার এসকল গণ্ডি পেরিয়ে আফফিলিয়েট ও সিপিয়ে মার্কেটিং সম্পর্কে আগ্রহি হয়। আর এই মাদ্ধমে ইনকাম করতে চাইলে আপনাকে খুবি অভিজ্ঞ হতে হবে। আর উপরের সকল বিসয়েই খুব বেশি গ্যান থাকতে হবে। টাকা ছাড়া কখনই এইগুলা করা সম্ভব নয়।

কারন Affiliate /  CPA Marketing করতে গেলে আপনাকে অ্যাডক্লিক সায়িটে বোকা মানুষদের দিয়ে ক্লিক করাতে হবে। আপনার নিজের ওয়েবসাইট থাকা লাগবে। আর অনেক কাজের জন্যই টাকা খরছ করতে হবে। ফ্রিতেঁ গেলে ইনকাম করতে ৫-৭ বছর পার হয়ে যাবে কিন্তু টাকার মুখ দেখতে পাবেন না। Affiliate / CPA Marketing করে প্রতিদিন ১০-১০০০০ ডলার ইনকাম করা সম্ভব।

এখন ভাবছেন, তাহলে  কি করা উচিত?

আজই এই বিশাল কমিউনিটিতে যোগ দিন । সঠিক পথে কিভাবে চলবেন সব কিছুই আজ আপনাদের সাথে শেয়ার করব আমার জীবনের সকল অভিজ্ঞতা। আমারা বাঙ্গালিরা এততাই খারাপ যে নিজেরা নিজেদের পেটে লাথি মারি। আজ আমাদের মাঝে কোন একতা, একত্রবদ্ধ মনভাব নেয়।  নিজে কিছু জানলে কারো সাথে ভাগাভাগি করি না, আজ আমাদের মনে শুধু হিংসা। কেও আবার এইগুলাকে সিক্রেট টিউটোরিয়াল করে বিক্রি করছি। ২০১২ তেঁ টিভি তে পাকিস্তানী চ্যানেলে একটা খবরে দেখেছিলাম। সেইটা ছিল 
“পাকিস্তান থেকে বিচ্ছিন্ন ছোট্ট একটি দেশ বাংলাদেশ, কিন্তু আজ সেই বাংলাদেশ অনলাইন ইনকামের দিক থেকে পাকিস্তানের থেকে অনেক এগিয়ে”।  কিন্তু ২০১৭ তেঁ সেইটা অনেক পালটে গেছে। এখন এশিয়ার মধ্যে পাকিস্থান সব থেকে এগিয়ে আছে। কারন নিজেদের মধ্যে তারা কখন প্রতারনা করে না। একে অন্নের মধ্যে জ্ঞান আদান প্রদান করে আজ তারা অনেক উপরে আছে। আমি নিজে বিসসাস করি যে জ্ঞান দান করলে কারো জ্ঞান কমে যায় না,  আলোচনার মাদ্ধমে তা আরও বাড়তে থাকে। নিজেকে প্রশ্ন করুন আপনার ভাগ্যকে কেও কি নিয়ে নিতে পারবে? 
তা কখনই সম্ভব নয়, কারন ভাগ্য সুধুমাত্র মহান আল্লাহ তাআলার হাতে। আর বাংলাদেশে অনেকেই প্রতারিত দিশেহারা হয়ে, সঠিক পথ না পেয়ে অনলাইনে, ইনকামের কথা শুনলে বিরক্তি প্রকাশ করে। কিন্তু এখন থেকে তা আর আমি হতে দিব না। আজ আল্লাহ আমাকে এতটা জ্ঞান দিয়েছেন, শুধু আমার ভালো কাজের ও ভালো মনভাবের জন্য। মানুষের উপকার করলে, আল্লাহ সেটার বিনিময়ে আর ভালো কিছুই দেন।

যদি ভালো মানসিকতা নিয়ে নিঃস্বার্থ ভাবে কাজ করতে চান তাহলে যোগ দিন আমাদের গ্রুপে।



আমার মতে প্রথমে Blooging, Adsense, Youtube, Fiver, Link Shortner এইগুলো একসাথে মিলেয়ে কাজ করা উচিত।

পরবর্তীতে Affiliate & CPA  সহ সকল কিছুই ধারাবাহিকভাবে করব।



আপনার যা যা লাগবে-

কম্পিউটার or ল্যাপটপ এবং 

ইন্টারনেট. (minimum 1 mbps)

কিছু Windows Softwares,

Gmail ID লাগবে

YouTube Channel তৈরী করা,

AdSense এ Apply করা

নিয়মিত Post করা

Post শেয়ার করা



যেকোনো সমস্যা হলে নিরদিধায় ফোন করুন- ০১৭১৭ ৮২ ১৩ ৪৮

ভিডিও টিউটোরিয়াল গুলো দেখে নিন আমাদের চ্যানেল থেকে। নতুন ভিডিওগুলো আগে পেতে সাবস্ক্রাইব করতে ভুলবেন না।
https://www.youtube.com/channel/UCJpccQ35C0SCZrWZ-yh0fww


যেকোনো প্রশ্নের জন্য বা টিউন করতে জয়েন করুন আমাদের ফেইসবুক গ্রুপে:
https://www.facebook.com/groups/1090886690983992


প্রয়জনিও সফটওয়ার ডাউনলোড করুন আমাদের ব্লগ থেকে
http://bluehatworld-bd.blogspot.com/

নিয়মিত আপডেট পেতে লাইক দিন আমাদের ফেইসবুক পেজে :
https://www.facebook.com/Bluehatworld.bd
আপনার অনলাইনে ইনকাম করা উচিত নয়। কেন? কি? কিভাবে? Reviewed by Unknown on 5:08:00 PM Rating: 5

1 comment:

Comments System

Disqus Shortname

All Rights Reserved by Blue Hat World : SEO, Youtuber & Blogger community © 2016 - 2020
Powered By Blogger, Designed by Sweetheme

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.